চন্দনাইশে অস্ত্র ও গুলিসহ আটক ১

তাহানুল মারুফ
নভেম্বর ১৭, ২০২১

Share Now

চট্টগ্রামের চন্দনাইশে অস্ত্র ও গুলিসহ মো. শাকিল (৩২) নামে এক যুবককে আটক করেছে থানা পুলিশ। এ সময় তার বসতঘর থেকে ১টি দেশীয় তৈরি এলজি ও ৩ রাউন্ড কার্তুজ জব্দ করা হয়। আটক শাকিল উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের সাদেক পাড়া এলাকার আবুল কাশেমের ছেলে।

থানা সূত্রে জানা যায়, শাকিলসহ কয়েকজন অস্ত্র ক্রয়-বিক্রয় করার জন্য নিজ বাড়িতে অবস্থান করছে- এমন তথ্য পেয়ে বুধবার (১৭ নভেম্বর) ভোররাতে চন্দনাইশ থানার উপ-পরিদর্শক (এস.আই) খালেকুজ্জমানের নেতৃত্বে পুলিশের একটি দল ওই যুবকের বসতবাড়িটি ঘেরাও করে রাখে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন এসআই খালেকুজ্জামান।

পরে ঘটনাস্থলে উপস্থিত হন অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) মো. জাহাঙ্গীর আলম ও চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দীন সরকার। পরে তাদের নেতৃত্বে শাকিলের বসতবাড়িতে অভিযান পরিচালনাকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে শাকিল পলায়নের চেষ্টা করলে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে স্বীকার করে তার কাছে অস্ত্র আছে। পরে তার বসতবাড়িতে তল্লাশি চালিয়ে শয়নকক্ষের খাটের নিচ থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় একটি দেশীয় তৈরি এলজি ও ৩ রাউন্ড কার্তুজ জব্দ করা হয়।

চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ মো. নাসির উদ্দীন সরকার বিষয়টি নিশ্চিত করে দৈনিক অধিকারকে বলেন, আটক আসামির বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে বুধবার (১৭ নভেম্বর) আদালতে সোপর্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, আসামির বিরুদ্ধে খুলশী থানার জিআর মামলা নং-২৩০/০৯, ধারা-১৮৭৮সনের অস্ত্র আইনের ১৯ (ছ) বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে। আটক আসামি শাকিল খুলশী থানার মামলার এজাহারনামীয় আসামি।