চাঁদপুরে নির্বাচনি অফিসে ককটেল বিস্ফোরণ

তাহানুল মারুফ
নভেম্বর ৭, ২০২১

Share Now

চাঁদপুর সদর উপজেলার হানারচর ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মুকবুল হোসেন মিয়াজীর নির্বাচন অফিসে ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

শনিবার (৬ নভেম্বর) রাতে ইউনিয়নের হরিনা চৌরাস্তায় এই ঘটনা ঘটে। অজ্ঞাত পরিচয়ের দুর্বৃত্তরা মোটরসাইকেল যোগে অতর্কিত এ ককটেল হামলা চালায়।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও নির্বাচনি কার্যালয়ে দায়িত্বে থাকা সিদ্দিকুর রহমান জানান, আমরা সন্ধ্যার পর বাজারে নাস্তা করছিলাম। এ সময় হরিনা ফেরিঘাট থেকে তিনটি মোটরসাইকেলে করে হ্যালমেট পরিহিত তিন জন আরোহী নির্বাচন কার্যালয়ে সামনে আসে। কিছু বুঝে উঠার আগেই তারা তিনটি ককটেলের বিস্ফোরণ ঘটায় এবং তিন রাউন্ড ফাঁকা গুলি করে এরপর তারা চাঁদপুর শহরের দিকে চলে যায়।

খবর পেয়ে চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) সুদীপ্ত রায়, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশীদ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন।

এদিকে নৌকা প্রতীকের নির্বাচনি কার্যালয়ে ককটেল বিস্ফোরণ ও ভাঙচুরের ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীর তাৎক্ষণিক প্রতিবাদ মিছিল করেন।

এ ছাড়াও এই ঘটনায় ইউনিয়ন আওয়ামী লীগের পক্ষ থেকে চাঁদপুর মডেল থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

এই ঘটনায় এলাকাজুড়ে উত্তেজনা বিরাজ করছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখন পর্যন্ত সনাক্ত করা যায়নি এবং এ পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।