টসে হেরে বোলিংয়ে বাংলাদেশ

তাহানুল মারুফ
মার্চ ২৩, ২০২৩

Share Now

বৃষ্টির চোখ রাঙানি উপেক্ষা করে হয়ে গেলো তৃতীয় ও শেষ ওয়ানডের টস। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতেছে আয়ারল্যান্ড। তারা ব্যাটিং নিয়েছে। প্রথম দুই ম্যাচে রানের রেকর্ড গড়া বাংলাদেশকে আগে বোলিং করতে হচ্ছে।

বাংলাদেশের একাদশে একটি পরিবর্তন আছে। ইয়াসির আলী রাব্বি বাদ পড়েছেন। চোখে আঘাত নিয়ে মাঠের বাইরে থাকা মেহেদী হাসান মিরাজকে ফেরানো হয়েছে। প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি এই অলরাউন্ডার। আয়ারল্যান্ড গত ম্যাচের একাদশ নিয়েই মাঠে নামছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম (উইকেটকিপার), সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাওহিদ হৃদয়, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, নাসুম আহমেদ, হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, স্টিফেন ডোহানি, অ্যান্ডি বালবির্নি (অধিনায়ক), ম্যাথিউ হামফ্রেস, হ্যারি টেক্টর, লোরকান টাকার (উইকেটকিপার), জর্জ ডকরেল, কুর্টিস ক্যাম্ফার, অ্যান্ডি ম্যাকব্রিন, মার্ক অ্যাডায়ার, গ্রাহাম হিউম।

আগ্রাসী ক্রিকেট খেলত চায় বাংলাদেশ

আয়ারল্যান্ডের বিপক্ষে দুই ওয়ানডেতে ৩৩৮ ও ৩৪৯ রান করে বাংলাদেশের ব্যাটাররা নিজেদের কারিশমা দেখিয়েছেন। স্পিনারদের পাশাপাশি পেসাররাও ছিলেন আগ্রাসী। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে একই মনোভাবে ক্রিকেটারদের দেখতে চান পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। 

সিলেটের ব্যাটিংবান্ধব উইকেটে বাংলাদেশের ব্যাটারদের পক্ষে ৪০০ রান তুলে নেওয়া কোনও ঘটনাই নয়, এমন স্বপ্ন নিয়েই বৃহস্পতিবার বেলা আড়াইটায় সিরিজ নির্ধারণী ম্যাচ শুরু হবে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন ও  টি স্পোর্টস।