বেনাপোলে ভারতীয় কসমেটিক উদ্ধার

তাহানুল মারুফ
অক্টোবর ১১, ২০২১

Share Now

শার্শা (যশোর) প্রতিনিধি: বেনাপোল ইমিগ্রেশনে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা কর্তৃক বিপুল পরিমাণ ভারতীয় কসমেটিক উদ্ধার করা হয়েছে।

রবিবার (১০ অক্টোবর) ভারতীয় নাগরিক জামিনুর মন্ডল ও আনন্দ শীলদের নিকট থেকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা বেনাপোল অফিসের তথ্যের ভিত্তিতে বেনাপোল স্থলবন্দরে এক অভিযান পরিচালনার মাধ্যমে কয়েক লাখ টাকার বিপুল পরিমাণে ভারতীয় পণ্য উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত পণ্যের মধ্যে অলিভ আর্ট, নিভিয়া ক্রিম, ফেস ওয়াশ, চকলেট কিটক্যাট ও সনপাপরি ছিল।

উদ্ধারকৃত মালামালগুলো কাস্টমস কর্মকর্তা সোহেল রানা উদ্ধার করে কাস্টমস গোডাউনে প্রেরণ করেন।

সরকারের এ সংস্থাটির নজরদারি বৃদ্ধির কারণে চৌকস গোয়েন্দা কর্মকর্তাদের নিরবচ্ছিন্ন পরিশ্রমের ফলশ্রুতিতে এ বন্দরে সরকারের রাজস্ব আদায় বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। সংস্থাটির বেনাপোল অফিসের কর্মকর্তাদের নিরবচ্ছিন্ন পরিশ্রম এর ফলশ্রুতিতে ইতিমধ্যেই বন্দরে বিভিন্ন শেডে তালিকা বহির্ভূত অবৈধ মালামাল ইমপোর্ট করা কেমিক্যাল, ফেব্রিক্স, এসোটেড গুডস, মাছ, ফলসহ বেশ কয়েকটি দুঃসাহসিক সফল উদ্ধার অভিযান পরিচালনা করেন।

মালামাল উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বেনাপোল বন্দরের এনএসআইয়ের সহকারী পরিচালক মো. ফরহাদ হোসেন বলেন, বেনাপোল কাস্টম হাউজের কাস্টমস কমিশনারের দিকনির্দেশনায় কাস্টমস কর্তৃপক্ষ আমাদের সংস্থাটির তথ্যের ভিত্তিতে স্বশরীরে উপস্থিতিতে উদ্ধার অভিযান পরিচালনায় সর্বাত্মক সাহায্য সহযোগিতা করেছেন।