আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ মনোনয়ন পেলেন সাকিব

মোঃ আশিকুর রহমান
আগস্ট ৮, ২০২১

Share Now

চলতি বছরের জানুয়ারি মাস থেকে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) ক্রিকেটারদের উৎসাহ যোগাতে নতুন পুল তৈরি করে। যেখানে তিন জন মনোনয়নকৃত খেলোয়াড়ের একজন আইসিসির বিশেষজ্ঞ প্যানেলের ৯০ শতাংশ এবং সমর্থকদের ভোটের ১০ শতাংশ বিবেচনায় মাসের সেরা খেলোয়াড় স্বীকৃতি পাবেন।

গত জুনে বাংলাদেশের উইকেট রক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম সেরা খেলোয়াড় নির্বাচিত হন। যা বাংলাদেশি ক্রিকেটারদের জন্য ছিল প্রথমবার। এবার এক মাস পর আবারও সেই তালিকায় জায়গা হয়েছে বাংলাদেশের বিশ্ব সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসানের।

সাকিবের সঙ্গে বাকি দুই মনোনয়ন প্রাপ্তরা হলেন অস্ট্রেলিয়ার মিচেল মার্শ এবং ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ।

গত মাসে (জুলাই) জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টে দুই ইনিংসে ৫ উইকেট, ওয়ানডেতে এক ম্যাচে ৫ উইকেটসহ মোট ৮টি উইকেট পান সাকিব। এছাড়া একটি ওয়ানডেতে রয়েছে ৯৬ রানের ম্যাচ জেতানো অপরাজিত ইনিংস।

সাকিবের প্রতিদ্বন্দ্বী অজি অলরাউন্ডার মিচেল মার্শ গত মাসে উইন্ডিজ সফরে পাঁচ টি-টোয়েন্টিতে করেছিলেন ৪৩.৮০ গড়ে ২১৯ রান। ছিল তিনটি হাফসেঞ্চুরি। এছাড়া ৮টি উইকেটও নেন মার্শ।

ক্যারিবীয় লেগস্পিনার হেইডেন ওয়ালশ অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ওয়ানডে ও পাঁচ টি-টোয়েন্টির সব ম্যাচেই নেন উইকেট। ওয়ানডেতে ৭টি ও ১২টি উইকেট নেন টি-টোয়েন্টি সিরিজে।