গরমে আরাম দেবে মিনি পোর্টেবল এসি

মোঃ আশিকুর রহমান
জুন ৮, ২০২৩

Share Now

তীব্র তাপপ্রবাহে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। ঘরে বাহিরে কোথাও নেই স্বস্তি। এমন অবস্থায় মিনি পোর্টেবল এসি চালিয়ে কিছুটা স্বস্তি পেতে পারেন।

কিন্তু বাইরে বের হলে তো আর এসি নিয়ে চলাফেরা করতে পারবেন না। বাহিরের জন্য কিনতে পারেন একটি ওয়াটার স্প্রে ফ্যান বা পোর্টেবল ইউএসবি ফ্যান। এই মিনি ফ্যান আপনি সঙ্গে নিয়েই ঘুরতে পারবেন। এই মিনি এসি বা মিনি ফ্যানটি আপনি কিনতে পারবেন বিভিন্ন অনলাইন শপ থেকে। দাম পড়তে পারে ৪-৫ হাজার টকা।

পোর্টেবল এসি ব্যবহারের সুবিধা

এই মিনি এসিতে একটি এলইডি লাইটও রয়েছে। এর ভেতরে আপনি পানি ও বরফের কিছু টুকরো ফেলে দিলেই এটি আপনাকে ব্যাপক ঠান্ডা হাওয়া দিতে পারে। টাইপ সি ক্যাবল দিয়ে যেকোনো জায়গায় ডিভাইসটি চালাতে পারবেন।

পোর্টেবল এসি ব্যবহারের একাধিক সুবিধা রয়েছে। প্রথমত, একটা ছোট্ট এসি ব্যবহার করলে আপনি সেটিকে যে কোনও জায়গায় বহন করতে পারবেন। দ্বিতীয়ত, সামান্য একটা ইউএসবি কেবেলের সাহাযয্যেই আপনি চালাতে পারবেন মিনি পোর্টেবল এসি। তৃতীয়ত, এই ধরনের এসি ব্যবহার করলে আপনার ইলেকট্রিক বিল আসবে খুবই কম। একটা মোবাইল চার্জ করতে আপনার যতটা পরিমাণ বিদ্যুৎ খরচ হয়, তার থেকেও কম বিদ্যুৎ খরচ করবে এই ধরনের মিনি এসিতে। চতুর্থত, এর দাম এতটাই কম যে মধ্যবিত্ত তো বটেই, এমনকি নিম্ন মধ্যবিত্ত মানুষজনও এই আগুন ঝলসানো গরমের সময়ে অল্প হলেও স্বস্তির পাবেন।