ভাবির ওড়নায় ঝুলছিল মারুফের মরদেহ

মোঃ আশিকুর রহমান
ডিসেম্বর ২৩, ২০২১

Share Now

গাজীপুরের কালীগঞ্জে মারুফ ভূঁইয়া (২৩) নামে এক কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুরে উপজেলার জাঙ্গালীয়া ইউনিয়নের কাউলিতা গ্রাম থেকে এ মরদেহ উদ্ধার করে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মিন্টু মিয়া।

নিহত মারুফ উপজেলার জাঙ্গালীয়া ইউনিয়নের কাউলিতা গ্রামের মো. মতিউর রহমান ভূঁইয়ার ছেলে। তিনি ঢাকা কলেজে অনার্স ৩য় বর্ষে অধ্যয়নরত ছিলেন। 

এসআই মিন্টু মিয়া পরিবারের বরাত দিয়ে জানান, প্রতিদিনের মতো রাতে খাওয়া-দাওয়া সেরে ঘুমিয়ে পড়ে মারুফ। সকালে ফজরের নামাজের সময় উঠতে দেরি করায় বড় ভাই ডাকাডাকি করেন। এতো ডাকাডাকির পরও না উঠায় ঘরের জানালা দিয়ে দেখা যায়, ঘরের আড়ার সঙ্গে বড় ভাইয়ের স্ত্রীর ওড়না গলায় পেঁচানো মারুফের মরদেহ ঝুলছে। পরে পরিবারের লোকজন ঘরের দরজা ভেঙে ঝুলন্ত অবস্থা থেকে মরদেহ নামান। গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এসআই আরও জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্বার করা হয়। পরিবারের আবেদনের প্রেক্ষিতে মরদেহ নিহতের স্বজনদের কাছে হস্থান্তর করা হয়েছে। তবে কী কারণে তিনি আত্মহত্যা করেছেন তা জানাতে না পারলেও এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে বলেও জানান পুলিশের ওই এসআই।