রাজশাহী করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু

তাহানুল মারুফ
আগস্ট ১১, ২০২১

Share Now

রাজশাহী জেলা প্রতিনিধি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় মৃত্যু কমেছে। এ সময় মারা গেছেন আরো ১০ জন। মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় এই ১০ জন মারা যান। এর আগে মঙ্গলবার এই ইউনিটে ২১ জনের মৃত্যু হয়েছিল।

বুধবার রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী গণমাধ্যমকে এসব তথ্য জানান। তিনি বলেন, নিহতদের মধ্যে করোনায় তিনজন, করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চারজন এবং করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় তিনজনের মৃত্যু হয়েছে।

পরিচালক আরো জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তিনজন মারা গেছেন হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) দুজন, ৪ নম্বর ওয়ার্ডে দুজন এবং ১, ১৫ ও ২২ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

এদিকে বুধবার সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন রাজশাহীর ১৭৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩১ জন, নাটোরের ৫৯ জন, নওগাঁর ৩৩ জন, পাবনার ৫২ জন, কুষ্টিয়ার ৯ জন, চুয়াডাঙ্গার একজন, মেহেরপুরের চারজন এবং বগুড়ার একজনসহ মোট ৩৬৩ জন। ২০ শয্যার আইসিইউতে ভর্তি ছিলেন ২০ জন।

হাসপাতালে করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৯২ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১০৫ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৬৬ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৯ জন। এই এক দিনে হাসপাতাল ছেড়েছেন ৩৭ জন।